আইএস যুক্তরাষ্ট্রের সৃষ্টি!

I Sআইএস যুক্তরাষ্ট্রের সৃষ্টি! আইএস উত্থানে বুশ দায়ী আইএসের পেছনে আছে ইসরাইল ও যুক্তরাষ্ট্র ওবামা এবং হিলারি ক্লিনটন রাজনৈতিক সিদ্ধান্ত থেকে `আইএস’ সৃষ্টি হয়েছে

সিরিয়ার সরকারকে উৎখাত করতে ২০১২ সালে জর্দানে আইএসকে প্রাথমিক প্রশিক্ষণ প্রদান করে সিআইএ প্যারিস হামলায় সন্ত্রাসী গোষ্ঠি আইএসের দায় স্বীকার করার পর এক বক্তব্যে আইএস সৃষ্টির জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করেছে দেশটির রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী রিক স্যান্তরাম।
শুক্রবার রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসের বিভিন্ন স্থানে একাধিক সমন্বিত হামলায় কমপক্ষে ১২৯ জন মানুষ নিহত হয়।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এযাবত যত হামলা হয়েছে তার মধ্যে এটি একটি প্রাণঘাতি হামলা। এতে ৩৫২ জন আহত হয়। এর মধ্যে ৯৯ জনের অবস্থা খুবই আশঙ্কাজনক।

শনিবার ফ্লোরিডা রাজ্যের অরলান্ডতে এক সভায় স্যান্তরাম বলে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা এবং সাবেক পররাষ্ট্র মন্ত্রী হিলারি ক্লিনটন আইএস সৃষ্টির জন্য দায়ী। ইরাক পরিত্যাগ করতে হিলারি ক্লিন্টন এবং বারাক ওবামার রাজনৈতিক সিদ্ধান্ত থেকে এ সন্ত্রাসী গোষ্ঠীর সৃষ্টি হয়েছে।

বারাক ওবামা এবং হিলারি ক্লিনটন তার নিজ পর্যবেক্ষণে আমাদের দেশের নিরাপত্তা এবং বিশ্বের স্থিতিশীলতা এবং নিরাপত্তার বিষয়ে রাজনৈতিক সিদ্ধান্ত নিয়েছে।
স্যান্তরাম ১৯৯৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত পেনসেলভেনিয়া থেকে সিনেটর ছিলে।
সিরিয়ার সরকারকে উৎখাত করতে ২০১২ সালে জর্দানে আইএসকে প্রাথমিক প্রশিক্ষণ প্রদান করে সিআইএ। বর্তমানে সিরিয়া এবং ইরাকের বেশ কিছু অংশ তাদের নিয়ন্ত্রণে রয়েছে। তাদের নিয়ন্ত্রিত এলাকায় সবধরনের মানবতাবিরোধী অপরাধে নিমজ্জিত তারা। -প্রেসটিভি।

আইএস উত্থানে বুশ দায়ীঃ

আইএসের উত্থানের জন্য জর্জ ডব্লিউ বুশকে দায়ী করল মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। অভিযোগ করে বুশের আমলেই ইরাকে আক্রমণের ফলে ‘ইচ্ছাকৃতভাবে’ আইএসের উত্থান ঘটেছে। ভাইস নিউজকে দেয়া এক বক্তব্যে এমন অভিযোগ করলে ওবামা। খবর ব্রিটিশ ইন্ডিপেন্ডেন্টের। http://www.amadershomoys.com/newsite/2015/11/15/441173.htm

আইএসের পেছনে আছে ইসরাইল ও যুক্তরাষ্ট্র

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৫
ইসলামিক স্টেটের (আইএস) উত্থানের পেছনে ইসরাইল ও যুক্তরাষ্ট্র রয়েছে বলে মন্তব্য করেছেন কিউবার সাবেক নেতা ফিদেল ক্যাস্ট্রো (৮৮)। কিউবার রাষ্ট্রীয় সংবাদ সংস্থায় প্রকাশিত ক্যাস্ট্রোর লেখা এক প্রবন্ধের বরাত দিয়ে রাশিয়া টুডেসহ বিভিন্ন গণমাধ্যম এ কথা জানিয়েছে। ক্যাস্ট্রো তার প্রবন্ধে বলেছেন, ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদ ও মার্কিন সিনেটর জন ম্যাককেইন ষড়যন্ত্র করে আইএস গঠন করেছে। যে দলটি এখন ইরাক এবং সিরিয়ার অনেক এলাকা নিয়ন্ত্রণ করছে।

ক্যাস্ট্রোর এই বক্তব্যের প্রতিক্রিয়ায় পশ্চিমা এক কূটনীতিক বলেন, ফিদেল ক্যাস্ট্রোর এখন আর কোনো রাজনৈতিক প্রভাব না থাকতে পারে, কিন্তু তার বক্তব্যের গুরুত্ব রয়েছে।
http://www.jugantor.com/ten-horizon/2015/11/16/8348…

Posted on নভেম্বর 16, 2015, in মতামত বিভাগ. Bookmark the permalink. এখানে আপনার মন্তব্য রেখে যান.

এখানে আপনার মন্তব্য রেখে যান